1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত কাজিপুরে কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন উল্লাপাড়ায় তেলবাহী লড়ির ধাক্কায় ভ্যানগাড়ী চালাক নিহত   সিরাজগঞ্জে বিএফএ নির্বাচনে ওয়াহেদুল সভাপতি আবুল হাসেম সম্পাদক নির্বাচিত কাজিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো -ধান চাউল সংগ্রহ ২০২৪ এর উদ্বোধন সিরাজগঞ্জ পৌরসভার পৌর কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচনে সভাপতি পদে আব্দুল হান্নান খাঁন নির্বাচিত সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বাগবাটি রাজিবপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে এমপি জয় এর হুইল চেয়ার বিতরণ সিরাজগঞ্জে ডিবি পুলিশ কর্তৃক ২৮৮ বোতল নিষিদ্ধ ফেনসিডিলসহ দুই মাদক কারবারি আটক শাহজাদপুরে স্ত্রীর স্বীকৃতি দাবিতে ইউপি সদস্যের বাড়িতে ২ সন্তানের জননী বেলকুচিতে টি টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে সাংবাদিক পরিচয়ে ঈদ সেলামীরনামে অভিনব কায়দায় চাঁদাবাজি

  • Update Time : রবিবার, ৩১ মার্চ, ২০২৪
  • ৬৭০ Time View

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদু-উল-ফিতর আসন্ন। কিছুদিন পর ঈদ। এর আগেই সিরাজগঞ্জে সাংবাদিক পরিচয়ে ঈদ সেলামীর নামে অভিনব কায়দায় চাঁদাবাজি করছে একদল মানবাধিকার কর্মী নামে ৪-৫জন যুবক।

ইতিমধ্যে সিরাজগঞ্জ রিপোর্টার্স ক্লাবের প্যাডে সভাপতি, সাধারণ সম্পাদক স্বাক্ষরিত একটি প্যাড তৈরী করে ঈদ শুভেচ্ছা জানিয়ে জেলার ৮৩টি ইউপি চেয়ারম্যান, পছন্দের ইউপি সদস্য, দলিল লেখক সমিতি, বিভিন্ন ইউনিয়ন ভূমি অফিস সহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি, ব্যবসায়ীর নিকট ঈদ শুভেচ্ছা জানাতে দেখতে পাওয়া যাচ্ছে।

শুভেচ্ছা জানানো হয়েছে এমন চেয়ারম্যান, মেম্বার সহ বিভিন্ন দফতর থেকে ঈদ সেলামী নামে চাঁদাবাজির অভিযোগ আসতে শুরু করেছে।

তথ্যানুসন্ধানে জানা যায়, মানবাধিকার কর্মী পরিচয়কৃত মো: ফেরদৌস হোসেন, ইয়ামিন হোসাইন নামে দুই ব্যক্তি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত সিরাজগঞ্জ রিপোর্টস ক্লাব এর প্যাডে ঈদ শুভেচ্ছা জানিয়ে ঈদ কার্ড নিয়ে হাজির হয় সংশ্লিষ্ট ব্যক্তির কাছে। প্যাডে স্ট্যাম্পলার দিয়ে দুইজনের ভিজিটিং কার্ড লাগিয়ে দেওয়া হয়। কেউ যদি ঈদ সেলামী নামে কোন টাকা পয়সা প্রদান না করলে তার কু-কর্মের সংবাদ প্রকাশ করা হবে মর্মে হুমকি ধামকি দেওয়া হয়ে থাকে।

কেউ কেউ ঈদ সেলামীও প্রদান করছে। আবার কেউ কেউ হাত কড়োজড় দিয়ে মাফও চাচ্ছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ইউপি সদস্য জানান, ৬জন ব্যক্তি একটি কার্ড খামের ভিতর নিয়ে আমার হাতে প্রদান করে। কিন্তু কার্ডটি হাতে গ্রহণ করি। গ্রহণ করার পর ৬জন ব্যক্তি ঈদ সেলামী নামে ৫ হাজার টাকা দাবী করে। তখন আমি তাদের বলি আমি কোন ঈদ সেলামী দিতে পারব না। তখন আমি চাউল চুরি করি মর্মে সংবাদ প্রকাশের ভয়ভীতি প্রদর্শন করে চলে যায়।
স্বঘোষিত সিরাজগঞ্জ রিপোর্টাস ক্লাব এর সাধারণ সম্পাদক ইয়ামিন হোসাইন জানান, সামনে ঈদ ক্লাবের পক্ষ থেকে সকল চেয়ারম্যান, অফিস আদালতে শুভেচ্ছা কার্ড স্বশরীরে গিয়ে দিচ্ছি। এতে দোষের কি আছে। এখানে কোন চাঁদাদাবী করা হচ্ছে না।
স্বঘোষিত সিরাজগঞ্জ রিপোর্টাস ক্লাব এর সভাপতি ফেরদৌস হোসেন বলেন, আমি মানবাধিকার কর্মী। তবে সাংবাদিকের প্যাডে কেন ঈদ শুভেচ্ছা প্রদান করা হচ্ছে মর্মে প্রশ্ন করা হলে তিনি মোবাইল ফোন কেটে দেন।
এদিকে এধরণের ঘটনার কারনে সিরাজগঞ্জের প্রকৃত সাংবাদিকদের নিয়ে সচেতন মহলে তৈরি হচ্ছে ভ্রান্ত ধারনা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD
x