1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে বিএফএ নির্বাচনে ওয়াহেদুল সভাপতি আবুল হাসেম সম্পাদক নির্বাচিত কাজিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো -ধান চাউল সংগ্রহ ২০২৪ এর উদ্বোধন সিরাজগঞ্জ পৌরসভার পৌর কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচনে সভাপতি পদে আব্দুল হান্নান খাঁন নির্বাচিত সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বাগবাটি রাজিবপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে এমপি জয় এর হুইল চেয়ার বিতরণ সিরাজগঞ্জে ডিবি পুলিশ কর্তৃক ২৮৮ বোতল নিষিদ্ধ ফেনসিডিলসহ দুই মাদক কারবারি আটক শাহজাদপুরে স্ত্রীর স্বীকৃতি দাবিতে ইউপি সদস্যের বাড়িতে ২ সন্তানের জননী বেলকুচিতে টি টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত তাড়াশে ২১৬ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার, কাভার্ড ভ্যান জব্দ উল্লাপাড়ায় ব্র্যাকের সহায়তায় অতিদরিদ্র সদস্যদের মাঝে ষাড়গরু বিতরণ

তাড়াশে রাত জেগে গ্রামবাসীর পাহারা; অপরিচিত ও সন্দেহভাজন দেখলেই পুলিশকে ফোন

  • Update Time : বুধবার, ১ মে, ২০২৪
  • ৯৬ Time View

সামিউল হক শামীম, তাড়াশ প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে সাম্প্রতিক সময়ে বেড়েছে গরু চুরির উপদ্রব। গত চার মাসে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে ৩৭টি গরু চুরির ঘটনা ঘটেছে।

এছাড়াও প্রায়ই গরু চুরি কিংবা কোন না কোন চুরির ঘটনা ঘটছেই। এতে উপজেলা জুড়েই জনগণের মধ্যে উদ্বেগ বাড়ছে। যদিও এসব ঘটনার পর পুলিশের পক্ষ থেকে চোরদের গ্রেফতারের জন্য নেওয়া হয়েছে চিরুনী অভিযান। কিন্তু প্রয়োজনের তুলনায় পুলিশের সদস্যসংখ্যা কম থাকায় এসব ঘটনা প্রতিরোধে পুলিশ হিমশিম খাচ্ছে। 
তাই বিভিন্ন অপরাধ ঠেকাতে তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলামের উদ্যোগে উপজেলার ৮ ইউনিয়নের ও পৌরসভার প্রতিটি ওয়ার্ডের প্রবেশদ্বার গুলোতে লাঠি, বাঁশি, বল্লম নিয়ে পাহারা দিচ্ছেন গ্রামবাসী। বসানো হয়েছে চেকপোস্ট। অপরিচিত ও সন্দেহভাজন কাউকে দেখলেই তাকে আটক করে থানার ওসি ও দায়িত্বশীল পুলিশ কর্মকর্তাকে জানাচ্ছেন গ্রামবাসী।

রবিবার (২৮ এপ্রিল) রাতে তাড়াশ সদর ইউনিয়নের দক্ষিণ মথুরাপুর গ্রামবাসীরা রাত জেগে পাহারা দেওয়া শুরু করেছেন। এরপর একে একে বোয়ালিয়া, বিদি মাগুড়া, শ্রীকৃষ্ণপুর, মাধবপুর, বৃ-পাচানসহ আশপাশের আরও কয়েকটি গ্রামে রাত জেগে পাহারা দেওয়া শুরু করবে বলে জানান, তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. আখতার হোসেন।

একইভাবে তালম, দেশীগ্রাম, মাধাইনগর, বারুহাস সগুনা, মাগুড়াবিনোদ ও নওগাঁ ইউনিয়নের গ্রামগুলোতেও রাত জেগে পাহারা দেওয়া শুরু করবে বলে জানান সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণ।

এ প্রসঙ্গে তাড়াশ থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. নজরুল ইসলাম জানান, গরু চুরির তদন্ত চলছে। আর ওই গ্রাম গুলো উপজেলার সিমান্ত এলাকা হওয়ায় চোরেরা খুব সহজেই মাঠের মধ্যে দিয়ে গরু নিয়ে পালাচ্ছে। তাই প্রতিটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের স্থানীয় ভাবে এলাকায় পাহাড়ার ব্যবস্থা করার অনুরোধ করা হয়েছে। মূলত জনগণকে সম্পৃক্ত করে পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে। এছাড়াও প্রতিটি ইউনিয়নে থানা পুলিশের আয়োজনে বিটপুলিশিং ও মতবিনিময় সভা চলমান আছে। চুরিসহ বিভিন্ন অপরাধ দমনে এই উদ্যোগ নেওয়া হয়েছে। পাহারার কারণে অপরাদীরা যদি ঢুকতেই না পারে, তাহলে অপরাধও হবে না, আর অপরাধীরা ঢুকলেও বের হতে পারবে না। এ ছাড়া গ্রামবাসীর পাশাপাশি পুলিশের প্যাট্রল টিমও টহলে রয়েছে। উপজেলার সকল ইউনিয়নগুলোতে পাড়ায় মহল্লায় পাহারার ব্যবস্থা করা হচ্ছে।

তিনি আরো জানান, প্রতিটি ওয়ার্ডের প্রবেশদ্বারে রাত জেগে পাহারার জন্য গ্রামবাসীকে উদ্বুদ্ধ করছি। পাহাড়া ঠিকমত হচ্ছে কি না, সেটি রাতে ঘুরে ঘুরে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। পুলিশ ও জনগণের যৌথ উদ্যোগে দ্রুত আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবেই। 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD
x