1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে বিএফএ নির্বাচনে ওয়াহেদুল সভাপতি আবুল হাসেম সম্পাদক নির্বাচিত কাজিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো -ধান চাউল সংগ্রহ ২০২৪ এর উদ্বোধন সিরাজগঞ্জ পৌরসভার পৌর কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচনে সভাপতি পদে আব্দুল হান্নান খাঁন নির্বাচিত সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বাগবাটি রাজিবপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে এমপি জয় এর হুইল চেয়ার বিতরণ সিরাজগঞ্জে ডিবি পুলিশ কর্তৃক ২৮৮ বোতল নিষিদ্ধ ফেনসিডিলসহ দুই মাদক কারবারি আটক শাহজাদপুরে স্ত্রীর স্বীকৃতি দাবিতে ইউপি সদস্যের বাড়িতে ২ সন্তানের জননী বেলকুচিতে টি টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত তাড়াশে ২১৬ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার, কাভার্ড ভ্যান জব্দ উল্লাপাড়ায় ব্র্যাকের সহায়তায় অতিদরিদ্র সদস্যদের মাঝে ষাড়গরু বিতরণ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

  • Update Time : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ৫৭ Time View

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত শাহজাদপুরে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

শনিবার(২৭ এপ্রিল)‘এ’ ইউনিটের (বিজ্ঞান বিভাগ) পরীক্ষার মধ্যদিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তত্ত্বাবধানে তিনটি ভবনে (শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও মাওলানা সাইফ উদ্দিন এহিয়া ডিগ্রি কলেজ) পরীক্ষাগ্রহণ শুরু হয়। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৪২৩৬ (৮৯.৪৬%) জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। দুপুর ১২টায় শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের আগমন উপলক্ষে শাহজাদপুরজুড়ে উৎসবের পরিবেশ সৃষ্টি হয়। পরীক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৭০ জন অধ্যাপক পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, হাইওয়ে পুলিশ, স্বাস্থ্যসেবা সংক্রান্ত কর্তৃপক্ষের সঙ্গে কয়েক দফা সভা করে পরীক্ষাগ্রহণকে নির্বিঘ্ন করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন। তীব্র তাপদাহে পরীক্ষার্থীদের স্বাস্থ্যঝুকি এড়াতে সুপেয় পানি সরবরাহসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবাসনসহ সার্বিক সহযোগিতা প্রদানে বিশ্ববিদ্যালয় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রতি সহযোগিতায় তথ্য ও সেবা কেন্দ্র পরিচালনা করেছে। স্থানীয় সেবা সংঘ ‘প্রচেষ্টা সবার জন্য ‘ অভ্যাগতদের স্যালাইন, পানি, জরুরি ঔষধ সরবরাহ করে। পরীক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা বললে তারা সন্তুষ্টচিত্তে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বলেন, যদিও এটি একটি প্রতিযোগিতামূলক পরীক্ষা তথাপি এটি একটি উৎসব। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় উপাচার্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ শাহজাদপুরবাসীকে ধন্যবাদসহ কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আশা প্রকাশ করেন, বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকাণ্ডে তারা এমনি করেই পাশে থাকবেন।

উল্লেখ্য সারাদেশে জিএসটি গুচ্ছভুক্ত মোট ২৪টি বিশ্ববিদ্যালয়ের ২৩টি কেন্দ্রে একযোগে ‘এ’ ইউনিটের গুচ্ছভুক্ত ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ৩টি (এ, বি, সি) ইউনিটে সর্বমোট ৮১৪০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছেন। বিকাল ৩.৩০মিনিটে ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে আর্কিটেকচার বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD
x