1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জ জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মৌসুমী বন্যায় আগাম সাড়াদান প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত তানোরে সরিষার উৎপাদন বৃদ্ধিকরণে কৃষক পর্যায়ে বীজ সংরক্ষণ উল্লাপাড়ায় ফিতা পাইপ প্রদর্শনীর মাঠ দিবস পালন চৌহালীতে থানার ওসির নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা অবৈধ টিভি চ্যানেল ও লাইসেন্সবিহীন বাণিজ্যিক কার্যক্রম বন্ধে কার্যক্রম শুরু লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করালেন প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে চিকিৎসা সহায়তার আর্থিক অনুদান, প্রতিবন্ধীদের ট্রাইসাইকেল বিতরণ ও বৃক্ষ রোপণ করলেন-সমাজকল্যাণমন্ত্রী ডা. দিপু মনি সিরাজগঞ্জে বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠানে লালন দর্পন এর মনোমুগ্ধকর গান পরিবেশনা নলকা ফুলজোড় নদী থেকে মাছ ধরার ২১টি চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস সিরাজগঞ্জে নির্মিত উত্তরবঙ্গের সর্ববৃহৎ ‘বৃদ্ধাশ্রম হেনরী ভূবন’ এর উদ্বোধন করেন- সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি

তাড়াশে গুড়পিপুল উচ্চ বিদ্যালয়ে এসএসসি’র ব্যবহারিক পরীক্ষায় ১২০০ টাকা করে নেওয়ার অভিযোগ

  • Update Time : শনিবার, ২৩ মার্চ, ২০২৪
  • ৩৪১ Time View

এইচএম মোকাদ্দেস, সিরাজগঞ্জঃ
সিরাজগঞ্জের তাড়াশে গুড়পিপুল উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের নিকট থেকে ব্যবহারিক পরীক্ষা ফির নামে ১২শত টাকা করে নেওয়ার অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ও ভূত বিজ্ঞান বিষয়ক সহকারী শিক্ষিকা জান্নাতুল ফেরদৌসীর বিরুদ্ধে।

অভিযোগ সূত্রে জানাযায়, গত ১৮ মার্চ গুড়পিপুল উচ্চ বিদ্যালয়ে এসএসসির ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় ওই বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের নিকট থেকে বিদ্যালয়ের ভূত বিজ্ঞান বিষয়ক সহকারী শিক্ষিকা জান্নাতুল ফেরদৌসী ব্যবহারিক পরীক্ষার ফিসের কথা বলে ১২শত টাকা করে নেন। এসময় কয়েকজন গরীব পরীক্ষার্থী পুরো টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তাদের সাথে দূর্ব্যবহার করেন ওই শিক্ষিকা। গুড়পিপুল উচ্চ বিদ্যালয়ের এসএসসির বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী মোঃ রাশেদ খানের বাবা মেঃ হারুন অর রশিদ অভিযোগ করে বলেন গত ১৮ মার্চ আমার ছেলের এসএসসির প্যাটিক্যাল ( ব্যবহারিক) পরীক্ষা ছিল। কিন্তু ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ও সহকারী শিক্ষিকা জান্নাতুল ফেরদৌসী ওই ব্যবহারিক পরীক্ষার ফি’র কথা বলে ১২শত করে টাকা নেন। এসময় অনেক গরিব পরীক্ষার্থী টাকা কম দিতে চাইলে ওই শিক্ষিকা তাদের সাথে দূর্ব্যবহার করেন এবং তাদেরকে নাম্বার না দেয়ার ভয়ভীতি ও হুমকি ধামকি দেন। এরকম একই অভিযোগ করেন ওই বিদ্যালয়ের আরেক পরীক্ষার্থী মাহফুজুর রহমানের মা বিউটি বেগম। তিনি বলেন আমার ছেলের প্যাটিক্যাল পরীক্ষার ফি হিসেবে ১২শত টাকা দাবি করেন ওই শিক্ষিকা। কোন উপান্তর না দেখে আমার সংসারের চাউল কেনার ১১শত টাকা দেয় কিন্তু ওই শিক্ষিকা জান্নাতুল ফেরদৌসী মাত্র একশত টাকার জন্য আমার ছেলেকে অপমান করেন পরে ওর আরেক সহপাঠির নিকট থেকে একশত টাকা ধার নিয়ে দেওয়ার পর আমার ছেলেকে পরীক্ষা দিতে দেয়। তিনি বলেন শুধু আমার ছেলে না এরকম প্রত্যেক পরীক্ষার্থীর নিকট থেকেই জোরপূর্বক ১২শত করে টাকা নেওয়া হয়।। আমরা এর সুবিচার চাই। ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মোঃ লাবু সরকার বিষয়টি স্বীকার করে বলেন এটা অত্যন্ত দুঃখজনক। আমি বিষয়টি জানার পর ম্যানেজিং কমিটির সভাপতিকে বলেছি তিনি ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন। এবিষয়ে ওই বিদ্যালয়ের ভূত বিজ্ঞান বিষয়ক সহকারী শিক্ষিকা জান্নাতুল ফেরদৌসী ব্যবহারিক পরীক্ষায় টাকা নেওয়ার কথা স্বীকার করেন বলেন, পরীক্ষা কেন্দ্রে টাকা দিতে হয় এজন্য ৬শত টাকা করে নেওয়া হয়েছে। এ টাকা কিছু পরীক্ষা কেন্দ্রে দেয়া হয়েছে। আর বাকি কিছু টাকা আমি কেন্দ্রে যাতায়াতের জন্য নিয়েছি।
এটা প্রধান শিক্ষকের নির্দেশেই নেওয়া হয়েছে। তবে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন ব্যবহারিক পরীক্ষার জন্য কোন টাকা নেওয়ার নিয়ম নেই। এটা নিয়ে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এব্যাপারে ম্যানেজিং কমিটির সভাপতি শ্রী ধীরেন্দ্র নাথ বসাক বলেন, বিষয়টি আমি শুনেছি। আগামীকাল বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষকের সাথে কথা বলে ওই শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তাড়াশ উপজেলা ম্যাধমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম বলেন এবিষয়টি আমার জানা নেই। তবে কোন ছাত্র অভিভাবক লিখিত অভিযোগ করলে আমি ব্যবস্থা নিবো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD
x