1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত চৌহালীতে থানার ওসির নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা অবৈধ টিভি চ্যানেল ও লাইসেন্সবিহীন বাণিজ্যিক কার্যক্রম বন্ধে কার্যক্রম শুরু লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করালেন প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে চিকিৎসা সহায়তার আর্থিক অনুদান, প্রতিবন্ধীদের ট্রাইসাইকেল বিতরণ ও বৃক্ষ রোপণ করলেন-সমাজকল্যাণমন্ত্রী ডা. দিপু মনি সিরাজগঞ্জে বৈশাখী মেলা ও লোকজ সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠানে লালন দর্পন এর মনোমুগ্ধকর গান পরিবেশনা নলকা ফুলজোড় নদী থেকে মাছ ধরার ২১টি চায়না দুয়ারী জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস সিরাজগঞ্জে নির্মিত উত্তরবঙ্গের সর্ববৃহৎ ‘বৃদ্ধাশ্রম হেনরী ভূবন’ এর উদ্বোধন করেন- সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি উপজেলা নির্বাচনে কোন ধরনের অনিয়ম করলেই কঠোর ব্যবস্থা- নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা কামারখন্দে ব্রয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত-০১,গুরুতর আহত-০২ শাহজাদপুরে পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরোধ, গ্রাম্য সালিশে একঘরে পরিবার

তাড়াশে বর্ণাঢ্য আয়োজনে বাংলা বর্ষবরণ পহেলা বৈশাখ উদযাপিত

  • Update Time : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ৫৮ Time View

শামিউল হক শামীম, তাড়াশ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের তাড়াশে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বাংলা শুভ নববর্ষ ১৪৩১ উৎযাপিত হয়েছে।

পহেলা বৈশাখের মুল আকর্ষণ ছিল বর্ণাঢ্য র‍্যালি। সকাল ১০ টায় তাড়াশ উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সুইচিং মং মারমা ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ- ৩ (রায়গঞ্জ – তাড়াশ)আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আজিজ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার, সহকারী কমিশনার ভূমি খালিদ হাসান, পৌর মেয়র আব্দুর রাজ্জাক, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন খান, মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষক মর্জিনা ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, আরশেদ আলী, সাইদুর রহমান, তাড়াশ থানার ওসি নজরুল ইসলাম , উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবদুল্লাহ আল মামুন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক মাসুদ, খলিলুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মোসাব্বির হোসেন খান, চেয়ারম্যান আব্দুল খালেক, ময়নুল হক, মেহেদী হাসান ম্যাগনেট, হাবিলুর রহমান হাবীব, তাড়াশ পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর ডেপুটি জেনারেল ম্যানেজার নিরাপদ দাস, তাড়াশ থানার ওসি তদন্ত নুরে আলম, তাড়াশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামিউল হক শামীম, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান রুবেল, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, নারী কাউন্সিলর রোখসানা রুপা, কাউন্সিলর বাবু তালুকদার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আজিজ বলেন, বৈশাখের প্রথম দিনকে পহেলা বৈশাখ বলা হয়। বাঙালি জাতি এই দিনটিকে বাংলা নববর্ষ হিসেবে পূর্ণ উদ্দীপনা ও আড়ম্বরের সঙ্গে উদযাপন করে। ১৪ এপ্রিল বাঙালি সম্প্রদায়ের মানুষ এই দিনটিকে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করে।

পয়লা বৈশাখের উৎসবে বাংলায় সাংস্কৃতিক ঐক্য ও সংস্কৃতির এক অনন্য সঙ্গম দেখা যায়। এই দিনটি উদযাপনের জন্য, মাংস, মাছ, খাবার এবং সুস্বাদু মিষ্টি তৈরি, খাওয়া এবং পরিবেশন করা হয়।

পয়লা বৈশাখের দিনে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং মানুষ একত্রিত হয়ে এই উৎসবটি আনন্দের সাথে উদযাপন করেন এবং একে অপরকে অভিনন্দন জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD
x