1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জের সাবেক মহকুমা প্রশাসক শহীদ এ.কে শামসুদ্দিন এঁর ৫৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নির্মিত ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ কাজিপুরে কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন উল্লাপাড়ায় তেলবাহী লড়ির ধাক্কায় ভ্যানগাড়ী চালাক নিহত   সিরাজগঞ্জে বিএফএ নির্বাচনে ওয়াহেদুল সভাপতি আবুল হাসেম সম্পাদক নির্বাচিত কাজিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো -ধান চাউল সংগ্রহ ২০২৪ এর উদ্বোধন সিরাজগঞ্জ পৌরসভার পৌর কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচনে সভাপতি পদে আব্দুল হান্নান খাঁন নির্বাচিত সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বাগবাটি রাজিবপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে এমপি জয় এর হুইল চেয়ার বিতরণ সিরাজগঞ্জে ডিবি পুলিশ কর্তৃক ২৮৮ বোতল নিষিদ্ধ ফেনসিডিলসহ দুই মাদক কারবারি আটক শাহজাদপুরে স্ত্রীর স্বীকৃতি দাবিতে ইউপি সদস্যের বাড়িতে ২ সন্তানের জননী

কামারখন্দে ৭ দিনব্যাপী বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠিত

  • Update Time : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
  • ১৩৭ Time View

আজিজুর রহমান মুন্না,সিরাজগঞ্জ ঃ সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় ৭ দিনব্যাপী বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠানে নার্সারি ও স্টলের স্বত্বাধিকারীদের মাঝে পুরস্কার বিতরণ  ও  আলোচনা সভা  করা  হয়েছে। 
 কামারখন্দ উপজেলা প্রশাসন ও  কৃষি অফিসের সহযোগিতায় – উপজেলা  নার্সারি মালিক সমিতির উদ্যোগে 

বৃহস্পতিবার (১৩ জুলাই-২০২৩) বিকেল ৪ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে ১৭ টি  স্টলের এ বৃক্ষ  মেলার সমাপনী   অনুষ্ঠানে   প্রধান অতিথি উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ -২ সদর-কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না  তিনি তার বক্তব্যে বলেন,  বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন  জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কৃষিকে এগিয়ে নিতে নতুন নতুন প্রযুক্তি গ্রহণ করছেন। প্রযুক্তি ব্যবহার করে কৃষকদের দৌড়গোড়ায় পৌঁছে দেওয়ার জন্য কাজ করছেন। সবুজ শ্যামলা সোনার বাংলা গড়তে পতিতস্থানে, রাস্তার ধারে বাড়ির কোনে  প্রত্যেকে তিনটি করে গাছ লাগাতে হবে এবং গাছ লাগানোর  কর্মসূচি পালন করতে হবে ।  বৃক্ষ মেলার মাধ্যমে গাছ লাগানো উৎসাহ  প্রতিযোগিতা  হয়। ফলজ,বনজ,ভেষজ  গাছ লাগাবেন। আমরা কিন্তু গাছ হতে বিশুদ্ধ অক্সিজেন পাই, অনেক ফুল, ফল ঔষধী কাজে ব্যবহার , অনেক ফলখাই,  কাঠ পাই, জ্বালানী সহ বিভিন্ন  কাজে গাছের ব্যবহার করেছি সবাই উপকার পাই তাই  গাছ লাগানোর বিকল্প নাই।  

এতে সভাপতিত্ব করেন,  কামারখন্দ উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মেরিনা সুলতানা। 

 বিশেষ অতিথি হিসেবে উপস্থিত   কামারখন্দ  উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম. শহিদুল্লাহ সবুজ,  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ সম্পা রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন শেখ, জামতৈল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মকবুল হোসেন  প্রমুখ। 

এ বৃক্ষ মেলার সার্বিক দায়িত্বে ছিলেন  এবং  বক্তব্যে রাখেন, কামারখন্দ  উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ কল্যাণ প্রসাদ পাল। 

এ সময়ে কামারখন্দ উপজেলা কৃষি অফিসের  ১২ জন  উপসহকারী কৃষি অফিসার , নাসারী সমিতির সদস্যরা  ও বৃক্ষপ্রেমিকেরা  উপস্থিত ছিলেন। 

 কামারখন্দ উপজেলায় ভালো ফুল ও ফলের চারা  নিশ্চিত করার জন্য এবং ফলজ, বনজ ও ভেষজ  বৃক্ষ রোপণ করার জন্য এ মেলার আয়োজন করা হয় ।  

 গত ৬ জুলাই-২০২৩ এ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয় এ বৃক্ষ   মেলায় বৃক্ষ প্রেমিক, ক্রেতা কৃষকেরা এবং আগত দর্শনার্থীদের ব্যাপক ভীড় লক্ষ্য করা যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD
x