1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
রবিবার, ২৬ মে ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মোৎসব উপলক্ষে ৩দিন ব্যাপী উৎসব উদ্বোধন ও শোভাযাত্রা প্রদর্শন প্রতিধ্বনি আবৃত্তি কেন্দ্র সিরাজগঞ্জ এর উদ্যোগে ২দিন ব্যাপী কবিতা উৎসব২০২৪ উদ্বোধন রতনকান্দিতে প্রবাসীর ঘরে ঢুকে মা ও স্ত্রীকে ছুরিকাঘাতে আহত কাজিপুরে গোয়ালবাথান উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা ছাড়াই নিয়োগ রায়গঞ্জে ছাত্রনেতা রাকিবের উদ্যোগে (টিপিবি)সেলাই মেশিন বিতরণ রায়গঞ্জে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান সিরাজগঞ্জে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ২৩মে হতে ২৯মে ২০২৪ এর শুভ উদ্বোধন সলঙ্গা ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা -২০২৪ উপলক্ষে জেলা পর্যায়ে বিজয়ীদের সনদ ও পুরস্কার বিতরণ  তানোরে ইউপি চেয়ারম্যানের মৃত্যুতে শোক সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

সিরাজগঞ্জে বিএনপি- জামায়াতের ঢিলেঢালা হরতাল, ১৪৭ নেতা- কর্মী গ্রেফতার 

  • Update Time : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ১৫৮ Time View

আজিজুর রহমান মুন্না,সিরাজগঞ্জঃ রোববার 
 বিএনপির- জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা  হরতাল  সিরাজগঞ্জে ঢিলেঢালা ভাবে পালিত হয়েছে। 

ভোর থেকে সন্ধ্যা  পর্যন্ত জেলার মহাসড়ক ও আঞ্চলিক সড়ক এবং সিরাজগঞ্জ শহরে  হরতালের পক্ষে কোনো মিছিল বা  পিকেটিং  করতে দেখা  যায়নি। দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ থাকলেও ব্যক্তিগত যানবাহন চলাচল স্বাভাবিক ছিলো । সড়ক ও মহাসড়ক গুলোতে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করতে দেখা গেছে।
 অপরদিকে জেলা- উপজেলা, থানা এবং  পৌর আওয়ামীলীগের উদ্যোগে- প্রতিবাদ মিছিল এবং  শান্তি ও উন্নয়ন সমাবেশ করা হয়েছে।

সিরাজগঞ্জ শহরের প্রাণ কেন্দ্র বাজার স্টেশন, চৌরাস্তা,  রেলগেট, কাজিপুর রাস্তা মোড়,  চাঁন্দ আলী মোড়, ইবি রোড়ে, বাহিরগোলাবাজার  কাঠেরপুল, সমাজকল্যাণমোড়, ও শিয়ালকোল বাজার এলাকা ঘুরে দেখা গেছে, বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান করে ।  সড়ক ও মহাসড়ক গুলোতে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করতে দেখা গেছে।

শনিবার ঢাকায় বিএনপির- জামায়াতের পুলিশ হত্যা, পুলিশ বক্সে ও প্রধান বিচারপতির বাসভবনে আগুন দেওয়া হামলা তাণ্ডবের ঘটনায় গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জের বিভিন্নস্থানে পুলিশের তল্লাশি ও বিশেষ অভিযান জেলার ১১টি থানায় বিএনপি-জামায়াতের ১৪৭ জন নেতা কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। 

রোববার (২৯ অক্টোবর) দুপুরে সংশ্লিষ্ট থানা সূত্রে জানা যায় যে,, গ্রেপ্তারকৃত ১৪৭ জন বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের মধ্যে সিরাজগঞ্জ সদর থানায়-৩৬ জন, কামারখন্দ থানায় -৬ জন,  রায়গঞ্জ থানায়-১৮জন,  সলঙ্গা থানায়- ৭জন, তাড়াশ থানায় -১১জন, বেলকুচি থানায় – ২৮ জন, কাজিপুর থানায় – ৭ জন, উল্লাপাড়া মডেল থানায় -১৩ জন,শাহজাদপুর থানায় -৯ জন, এনায়েতপুর থানায় – ১০জন এবং চৌহালী থানায় -২ জন। 

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএম পিএম  জানান, ‘নাশকতা ও বিস্ফোরক মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। আর হরতালে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা যেন কেউ ঘটাতে না পারে এ জন্য পুলিশ সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।’

সিরাজগঞ্জ র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১২ (র‍্যাব) এর কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ ইলিয়াস খান বলেন, ‘বিএনপি ও জামায়াত ইসলামীর ডাকা সকাল-সন্ধ্যা হরতালের পরিস্থিত স্বাভাবিক রাখতে সিরাজগঞ্জ শহরে ৬টি ও অন্যান্য উপজেলায় ১৪টি বিশেষ টহল টিম কাজ করেছে।’

সিরাজগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘শনিবার রাত থেকে ভোর পর্যন্ত অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতের ৩৬ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নাশকতা ও বিস্ফোরক মামলা রয়েছে। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD
x