1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
সোমবার, ২০ মে ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জের সাবেক মহকুমা প্রশাসক শহীদ এ.কে শামসুদ্দিন এঁর ৫৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নির্মিত ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ কাজিপুরে কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন উল্লাপাড়ায় তেলবাহী লড়ির ধাক্কায় ভ্যানগাড়ী চালাক নিহত   সিরাজগঞ্জে বিএফএ নির্বাচনে ওয়াহেদুল সভাপতি আবুল হাসেম সম্পাদক নির্বাচিত কাজিপুর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো -ধান চাউল সংগ্রহ ২০২৪ এর উদ্বোধন সিরাজগঞ্জ পৌরসভার পৌর কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচনে সভাপতি পদে আব্দুল হান্নান খাঁন নির্বাচিত সিরাজগঞ্জে সাংবিধানিক ও আইনগত অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বাগবাটি রাজিবপুর অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে এমপি জয় এর হুইল চেয়ার বিতরণ সিরাজগঞ্জে ডিবি পুলিশ কর্তৃক ২৮৮ বোতল নিষিদ্ধ ফেনসিডিলসহ দুই মাদক কারবারি আটক শাহজাদপুরে স্ত্রীর স্বীকৃতি দাবিতে ইউপি সদস্যের বাড়িতে ২ সন্তানের জননী

সিরাজগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত 

  • Update Time : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ৪৩২ Time View

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ সারাদেশের ন্যায়-সিরাজগঞ্জে  আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২৩ পালিত হয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় হচ্ছে “জন্ম ও মৃত্যু নিবন্ধন করি, নাগরিক অধিকার নিশ্চিত করি”। 

দিবসটি উপলক্ষে শুক্রবার (৬ অক্টোবর) সকালে    সিরাজগঞ্জ  জেলা প্রশাসনের আয়োজনে –  জেলা প্রশাসকের কার্যালয়ের শহিদ এ.কে. শামসুদ্দিন সম্মেলন কক্ষে – জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপনে আলোচনা সভা ও  জেলা ও উপজেলা পর্যায়ে জন্ম ও মৃত্যু নিবন্ধন  কার্যক্রমে অবদান রাখায়, সিরাজগঞ্জ  মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালককে, রায়গঞ্জ ও কাজিপুর  ইউএনকে,  ইউপি চেয়ারম্যান- সচিবগণ এবং  গ্রামপুলিশদেরকে   সম্মাননা ক্রেস্ট প্রদান করা  হয়। 

এ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান তিনি তার বক্তব্যে বলেন, জন্ম ও নিবন্ধন কার্যক্রম অর্জনে জেলা শ্রেষ্ঠ হওয়ায় এটা গৌরবের । আগামীতে সকলকে আরো ভূমিকা পালন করতে হবে। জন্ম ও মৃত্যু নিবন্ধন সংশোধনীয় দ্রুত করে দিবেন ও সকল শিশুদের জন্মের ৪৫ দিনের করা নিবন্ধন করাবেন এবং মৃত্যু নিবন্ধন দ্রুত করতে সকলের সহযোগিতা কামনা করি। 

এতে সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গণপতি রায়। 
বিশেষ অতিথি ছিলেন,  অতিরিক্ত পুলিশ সুপার (সিরাজগঞ্জ সার্কেল) রেজওয়ানুল ইসলাম,সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন,   সদর সহকারী কমিশনার (ভূমি) এস.এম রকিবুল হাসান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাশেদ হোসাইন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম,রায়গঞ্জ পৌরসভার মেয়র আব্দুল্লাহ আল পাঠান প্রমুখ।  

জেলা  জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে  উপজেলা নির্বাহী অফিসারদের মধ্যে  স্বীকৃতি স্বরুপ সন্মাননা পায় – রায়গঞ্জ উপজেলার নির্বাহী অফিসার তৃপ্তি কনা মন্ডল এবং কাজিপুর উপজেলার নির্বাহী অফিসার সুখময় সরকার।  ভিডাব্লিউবি বিতরণে ভূমিকা ও মাতৃত্বকালীন-ভাতাভোগীদের নিশ্চিত করার লক্ষ্যে স্বারক সম্মাননা প্রদান করা হয় -জেলা মহিলাবিষয়ক অধিদপ্তর সিরাজগঞ্জের উপপরিচালক কানিজ ফাতেমা কে পক্ষে  এ স্মারক সন্মাননা ক্রেস্ট গ্রহণ করেন, প্রোগ্রাম অফিসার ফাহিম আল আশরাফ। 

জেলা  জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সচিব মধ্যে   প্রথমস্থান অর্জন করায় স্বীকৃতি স্বরুপ  সন্মাননা ক্রেস্ট পায় -রায়গঞ্জ উপজেলার ১ নং ধামাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রাইসুল হাসান এবং  সচিব পর্যায়ে  সচিব মোঃ রোজিন পলাশ, দ্বিতীয় স্থান অর্জন করে পাঙ্গাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  মোঃ রফিকুল ইসলাম নান্নু, সচিব মোঃ রেজাউল করিম, তৃতীয় স্থান অর্জন করে সদর উপজেলার ১ নং রতনকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, সচিব মোঃ জুবায়ের ইসলাম। 

জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে  উপজেলা পর্যায়ে প্রথম স্থান অর্জন করে  সদর উপজেলার ১ নং রতনকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন-  সচিব মোঃ জুবায়ের ইসলাম, দ্বিতীয় স্থান অর্জন করে ৪ নং শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মোঃ সেলিম রেজা-সচিব মোঃ ওমর ফারুক তালুকদার, তৃতীয়স্থান অর্জন করে ছোনগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ, সচিব মোঃ এমদাদুল হক।
 জেলা পর্যায়ে ইউনিয়ন পরিষদের গ্রামপুলিশদের মধ্যে গান্ধাইল ইউনিয়ন পরিষদের এক গ্রাম পুলিশ প্রথমস্থান অর্জন করায় স্বীকৃতি স্বরুপ সন্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়। উপজেলা পর্যায়ে গ্রামপুলিশদের মধ্যে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রথম স্থান অর্জন করে – শিয়ালকোল ইউনিয়ন পরিষদের গ্রামপুলিশ গণেশ চন্দ্র দাস, রতনকান্দি ইউনিয়ন পরিষদের গ্রামপুলিশ পংকজ কুমার, ছোনগাছা ইউনিয়ন পরিষদের মহিলা  গ্রাম পুলিশ দেবীরাণী।

এ অনুষ্ঠানে বিভিন্ন   উপজেলার কর্মকর্তাগণ,  শিয়ালইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান শেখ মোঃ সেলিম রেজা, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া মুন্সি, খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশিদুল হাসান রশিদ মোল্লা, সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নবীদুল ইসলাম সহ অন্যান্য ইউপি চেয়ারম্যান  ও সচিববৃন্দ, গ্রাম-পুলিশের সদস্যবৃন্দসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD
x