1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে জেলা পর্যায়ে প্র‌শিক্ষণ প্রাপ্ত ইমামদের সম্মেলন অনুষ্ঠিত ফিলিস্তিনের বিপক্ষে অপতথ্য ছড়ানো প্রতিরোধে ডিজিটাল প্ল্যাটফমের্র প্রস্তাব তথ্য প্রতিমন্ত্রীর নারী উদ্যোক্তাদের উন্নয়নে বিশ্বব্যাংকের বিশেষ তহবিল চেয়েছেন প্রধানমন্ত্রী স্থানীয় সরকার প্রতিনিধিদের সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর সিরাজগঞ্জে দুই শিশু ও সৎ ভাগ্নিকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড আবুল হোসেনের মৃত্যুতে শিয়ালকোল ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার হোসেনের গভীর শোক প্রকাশ ডজন খানেক অভিযোগ তবুও আছেন বহাল তবিয়্যতে সেই প্রকৌশলী পবিত্র শবে বরাত আজ তাড়াশে সাদা রেজাল্ট সিটে শিক্ষা কর্মকর্তা ও ডিজির প্রতিনিধির স্বাক্ষরেই শেষ নিয়োগ পরীক্ষা দরিদ্রদের জন্য চিকিৎসাসেবা আরো সহজ করার উপর জোর দিয়েছেন রাষ্ট্রপতি

সিরাজগঞ্জে উগ্রবাদ প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর করণীয় ও আলেম সমাজের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত 

  • Update Time : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ১১৯ Time View

নিজস্ব প্রতিবেদকঃ সিরাজগঞ্জ জেলা পুলিশের আয়োজনে উগ্রবাদ প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর করণীয় ও আলেম সমাজের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

সরকার সন্ত্রাসবাদের বিরুদ্ধে শূন্য সহনশীলতা নীতি ঘোষণা ও তা বাস্তবায়নে কঠোর নিদের্শনা প্রদান করেছেন। তথাপিও বৈশ্বিক ঘটনা প্রবাহের প্রভাবে বাংলাদেশেও কিছু সন্ত্রাসবাদী সংগঠন বিভিন্ন সময়ে কিছু সহিংস ঘটনা ঘটিয়েছে। ধর্মের অপব্যাখ্যা দিয়ে, কিছু মানুষের মগজ ধোলাই করে তাদের মাধ্যমে সহিংসতা বা সন্ত্রাসী কার্যকলাপের চেষ্টা হচ্ছে। সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণের লক্ষ্যে ধর্মীয় সঠিক ব্যাখ্যা এবং অন্যান্য ঘটনা প্রবাহের যথাযথ ব্যাখ্যা প্রদানের মাধ্যমেই এসব মগজ ধোলাইকৃত বিপদগামী মানুষের মানসিকতা পরিবর্তন করে সমাজের মূল ধারায় ফিরিয়ে আনা সম্ভব। পাশাপাশি নতুন করে কেউ যাতে মগজধোলায়ের শিকারে পরিনত না হয় সে জন্য সামাজিক সচেতনতামূলক কার্যক্রম জোরদার করে সামাজিক প্রতিরোধের মাধ্যমে মানুষকে সন্ত্রাসবাদী হওয়া থেকে বিরত রাখা প্রয়োজন। যেহেতু পুলিশ অফিসারগন, জেলা কারাকর্মকর্তা/কারারক্ষীগণ, আনসার কর্মকর্তা/সদস্য এবং জেলার মসজিদসমূহের ইমাম/খতিব, মুয়াজ্জিন ও মাদ্রসা শিক্ষক/ছাত্র তাদের নিজ নিজ এলাকায় সার্বক্ষণিক নজরদারি করতে সক্ষম সেহেতু এ সকল কর্মকর্তা/সদস্যগনকে উগ্রবাদ দমনে স্পষ্ট ধারনা প্রদানসহ সচেতনতামূলক কর্মকান্ডের আওতায় নিয়ে আসা প্রয়োজন। 

এলক্ষ্যে গত ০১/১২/২০২৩ খ্রিঃ ও ০২/১২/২০২৩ খ্রিঃ সিরাজগঞ্জ জেলা পুলিশের আয়োজনে ও বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের সহযোগিতায় বীর মুক্তিযোদ্ধা শহীদ কনস্টেবল আলাউদ্দিন ডিলশেডে সিরাজগঞ্জ জেলার (১) কর্মরত পুলিশ কর্মকর্তা/সদস্য, জেলা কারাগারের কর্মকর্তা ও কারারক্ষীগণ এবং আনসার কর্মকর্তা/সদস্যগণকে সম্পৃক্ত করে “উগ্রবাদ প্রতিরোধে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর করণীয়” শীর্ষক দিনব্যাপী সেমিনার এবং (২) জেলার মসজিদ সমূহের ইমাম/খতিব, মুয়াজ্জিনগণ ও মাদ্রাসা শিক্ষকদেরকে সম্পৃক্ত করে “উগ্রবাদ প্রতিরোধে আলেম সমাজের ভূমিকা” শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়। 

উক্ত সেমিনারে (সেমিনার ভিত্তিক) প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান ও জেলা পুলিশ সুপার মোঃ আরিফুর রহমান মন্ডল, বিপিএম(বার), পিপিএম(বার)।

 এছাড়াও  মোঃ জসীম উদ্দিন, উপ-পুলিশ কমিশনার, ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ সিটিটিসি, ডিএমপি, ঢাকা, মোঃ সামিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্), সিরাজগঞ্জ, মোঃ শামসুল আজম, অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি), সিরাজগঞ্জ, শেখ ইমরান হোসেন, বিপিএম, পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার, সিটিটিসি, ডিএমপি, ঢাকা, মোঃ কামরুজ্জামান, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, শাহজাদপুর সার্কেল, সিরাজগঞ্জ, ফারুক আহম্মেদ, জেলা কমান্ট্যান্ড, জেলা আনসার ও ভিডিপি, সিরাজগঞ্জ, এ. এস. এম. কামরুল হুদা, জেল সুপার, জেলা কারাগার, সিরাজগঞ্জসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD