1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ১০:১৭ অপরাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত মুরগির বাচ্চাও তাদের টার্গেট হয়ে ওঠেছে- ওবায়দুল কাদের  রায়গঞ্জে সভাপতি ও শিক্ষা কর্মকর্তার অনুপস্থিতিতে গেট তালা দিয়ে পাতানো নিয়োগ সম্পর্ণ করলেন ডিজির প্রতিনিধি সভাপতি ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার অনুপস্থিতিতে গেট তালা দিয়ে পাতানো নিয়োগ বাস্তবায়ন করলেন ডিজির প্রতিনিধি উল্লাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধে মুক্তিযোদ্ধার সন্তানকে প্রাণনাশের হুমকি সলঙ্গায় তিন সন্তানের জননী নিয়ে উধাও মৎস্যজীবিলীগ নেতা রায়গঞ্জে হিন্দু সম্প্রদায় সার্বজনীন মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত সিরাজগঞ্জে যুব-মহিলালীগের সহ-সভাপতির ছেলেসহ ৩জন গ্রেফতার তাড়াশে তাহিরা-হক প্রতিবন্ধী শিক্ষা নিকেতন পরিদর্শন করলেন সমাজ কল্যান মন্ত্রনালয়ের সহকারী সচিব স্বপ্নসারথি দলের জীবন দক্ষতা উন্নয়ন সেশন ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ  অনুষ্ঠিত সাংবাদিক সুকান্ত সেনের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে অভিবাসনে সুশাসন নিশ্চিত করনও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ” কর্মশালা অনুষ্ঠিত 

  • Update Time : বুধবার, ১৯ জুলাই, ২০২৩
  • ৬৯ Time View

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ঃ
মাইগ্রেশন ও রিইন্টিগ্রেশন সাপোর্ট সেন্টার, সিরাজগঞ্জের অধীনে সিরাজগঞ্জ সদর উপজেলায়  ক্লাইমেট ব্রীজ ফান্ড (CBF) এবং কেএফডব্লিউ ( KFW) ব্যাংকের আর্থিক সহায়তায় ” অভিবাসনে সুশাসন নিশ্চিতকরন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরন” বিষয়ক উপজেলা অ্যাডভোকেসি কর্মশালা” অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ জুলাই)  সকালে সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালার সভাপতিত্ব করেন, সদর উপজেলা নির্বাহী অফিসার  মোঃ  মনোয়ার হোসেন। 
উক্ত কর্মশালার সঞ্চালনা ও স্বাগত বক্তব্য প্রদান করেন, ব্র্যাক মাইগ্রেশান প্রোগ্রাম এমআর এসসি  ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর হামিদা আহসান।  
 এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন, ব্র্যাক মাইগ্রেশন (প্রধান কার্যালয়) ম্যানেজার মোহাম্মদ হোসেন খান- 
তিনি ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রামের সকল কার্যক্রম, অর্জনসমূহ, সেবা প্রদান, বিদেশ ফেরত ও গমনেচ্ছুদের বিভিন্ন সমস্যা ও তার সমাধান এবং  সেই সাথে ব্র‍্যাকের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে  রাখেন, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান   মোহাম্মদ রিয়াজউদ্দিন তিনি তার বক্তব্যে  বলেন, বিদেশ গমনেচ্ছুক সকলকে বৈধ পথে বিদেশ যেতে হবে এতে প্রবাসী, তার পরিবার এবং একই সাথে দেশের উপকার হবে। সেই সাথে তিনি তার কর্ম এলাকায় ব্র‍্যাকের এই কর্মশালার মূল তথ্য বিভিন্ন পর্যায়ে  পৌছে দেওয়ার প্রতিশ্রুতি  দেন। একইসাথে বিদেশে যাওয়ার আগে সবাইকে প্রশিক্ষণ নিয়ে বিদেশে যাওয়া এবং প্রতারিত বিদেশ ফেরতদেরকে সরকারি ও বেসরকারিভাবে সহায়তা নিশ্চিত করার প্রতি জোর দেন।

  সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার  মোঃ মনোয়ার হোসেন তিনি তার বক্তব্যে বলেন, বিদেশ ফেরতদের নিয়ে কাজ করা যতটা জরুরী, তেমনি যারা বিদেশ যেতে চায় তারা যাতে নিরাপদে বিদেশে যেতে পারেন তা নিশ্চিত করাটাও জরুরি । তিনি আরোও বলেন, বিদেশ ফেরত অভিবাসীদের সহযোগিতা করতে হবে, কারণ তারা বিদেশ গিয়ে রেমিট্যান্স পাঠিয়ে আমাদের দেশের অর্থনীতির চাকাকে সচল রাখছেন। তিনি উপস্থিত সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের প্রত্যেকের অবস্থান থেকে বিদেশ ফেরত অভিবাসীদের সর্বোচ্চ সহযোগিতা করার আহ্বান জানান।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন এস. এম. নাছিম রেজা নূর- উপজেলা ভাইস চেয়ারম্যান, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান  অধ্যাপিকা হাসনাহেনা, সহকারী কমিশনার (ভূমি)  এস. এম. রকিবুল হাসান। 
অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন, সিরাজগঞ্জ  ব্র্যাক মাইগ্রেশনের ফিল্ড অর্গানাইজার মোঃ শরিফুল ইসলাম। 

  এসময়ে  আরো উপস্থিত ছিলেন সরকারি বেসরকারি বিভিন্ন কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, সম্ভাব্য অভিবাসী, বিদেশ ফেরত অভিবাসী ও তাদের পরিবারের সদ্যসগণ ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD