1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত প্রতিধ্বনি আবৃত্তি কেন্দ্র সিরাজগঞ্জ এর উদ্যোগে ২দিন ব্যাপী কবিতা উৎসব২০২৪ উদ্বোধন রতনকান্দিতে প্রবাসীর ঘরে ঢুকে মা ও স্ত্রীকে ছুরিকাঘাতে আহত কাজিপুরে গোয়ালবাথান উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা ছাড়াই নিয়োগ রায়গঞ্জে ছাত্রনেতা রাকিবের উদ্যোগে (টিপিবি)সেলাই মেশিন বিতরণ রায়গঞ্জে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান সিরাজগঞ্জে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ২৩মে হতে ২৯মে ২০২৪ এর শুভ উদ্বোধন সলঙ্গা ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা -২০২৪ উপলক্ষে জেলা পর্যায়ে বিজয়ীদের সনদ ও পুরস্কার বিতরণ  তানোরে ইউপি চেয়ারম্যানের মৃত্যুতে শোক সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত কামারখন্দের উন্নয়নে বেকারত্ব দূরকরণে, শিল্পায়নে মটরসাইকেল মার্কায় ভোট চাইলেন-চেয়ারম্যান প্রার্থী- ইউসুফ আলী

সাজ সাজ রব রবে উদ্বোধন হবে দেশের অন্যতম বৃদ্ধা শ্রম’ হেনরীর ভূবন

  • Update Time : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ৪৮ Time View

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ
সাজ সাজ রব রবে উদ্বোধন হবে দেশের অন্যতম বৃদ্ধাশ্রম ‘হেনরীর ভুবন’ আধুনিক সকল সুবিধায় সম্মব‌লিত দেশের অন্যতম বৃদ্ধাশ্রম ‘হেনরীর ভুবন’ আজ ৩ মে শুক্রবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করবেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. দীপু মনি এমপি।

দেশের অন্যতম বৃদ্ধাশ্রম ‘হেনরীর ভুবন’টি স্থাপন করেছেন সিরাজগঞ্জ ২ সদর ও কামারখন্দ আসনের সাংসদ সদস্য ড. জান্নাত আর তালুকদার হেনরী ও তার স্বামী নবনির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী শামীম তালুকদার লাবু। এ দুজন সমাজসেবক মরণোত্তর একুশে পদকপ্রাপ্ত আওয়ামী লীগের বর্ষীয়ান রাজনীতিবিদ মোতাহার হোসেন তালুকদারের ছেলে ও পুত্রবধূ। এ দুজনের যৌথ চেষ্টায় সিরাজগঞ্জ-কাজিপুর অঞ্চলিক মহাসড়কের পূর্বপাশে সিরাজগঞ্জ সদর উপজেলার গজারিয়া গ্রামে প্রায় ১৮ বিঘা জমির উপর বৃদ্ধাশ্রম নির্মাণ করেন। এতে রয়েছে সুন্দর পরিবেশ ঘেরা ৫৬টি কক্ষ। এ বৃদ্ধাশ্রমে ১১২ জন বৃদ্ধ মা-বাবা থাকতে পারবেন। বৃদ্ধাশ্রমের সকল কক্ষ করা হ‌য়ে‌ছে শীতাতাপ নিয়ন্ত্রণ ও পৃথক শৌচাগারের ব্যবস্থা। সেই সাথে তাদের জন্য সব কক্ষের ভেতরেই আ‌ছে রেফরিজারেটর ও টেলিভিশন। এছাড়া এক সঙ্গে বসে খাবারের জন্য বিশাল ডাইনিং হল ও নামাজ ঘর, পাঠাগার, ব্যায়ামাগারসহ মনোরম পরিবেশে। তাদের চলাফেরার জন্য মাঠ ও ফুলের বাগান এবং ভবনের সামনে তৈরি করা হয়েছে একটি পুকুর। এ বৃদ্ধাশ্রম পরিচালনার জন্য বৃদ্ধাশ্রমের সংলগ্ন এলাকায় প্রতিষ্ঠা করা হয়েছে আরও ৪ থেকে ৫টি প্রতিষ্ঠান এসব প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে, হেনরী স্কলাস্টিকা স্কুল অ্যান্ড কলেজ, মোতাহার হোসেন তালুকদার হোমিওপ্যাথি মেডিক্যাল কলেজ, জান্নাত আরা হেনরী বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ, হেনরী ইনস্টিটিউট অব বায়োসায়েন্স ও মোতাহার হোসেন তালুকদার পাঠশালা। এসব প্রতিষ্ঠান থেকে উপার্জিত অর্থেই এ বৃদ্ধাশ্রম পরিচালিত হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD
x