1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০২৩, ০৫:৫৯ অপরাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে বিশ্ব মৃত্তিকা দিবস উপলক্ষ্যে র‍্যালি  প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত  সিরাজগঞ্জ বাগবাটীতে ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ  শিয়ালকোল আব্দুল্লাহ হাই স্কুল এন্ড কলেজের ৪০ বছর পূর্তিতে পুনর্মিলনীর অনলাইন রেজিস্ট্রেশন শুরু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে  সিরাজগঞ্জে ৬টি আসনে যাদের মনোনয়ন বৈধ ছোনগাছায় গরু চুরি অভিযোগে নারীসহ গ্রেফতার-৩ উল্লাপাড়ায় দুর্বিত্তের দেওয়া আগুনে পুড়ল করতোয়া পার্সেল অ্যান্ড কুরিয়ার সার্ভিসের কাভার্ডভ্যান কাজিপুর পৌর আ’লীগের সাধারণ সম্পাদকসহ ২ নেতা বহিষ্কার  সিরাজগঞ্জে উগ্রবাদ প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর করণীয় ও আলেম সমাজের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  সিরাজগঞ্জে ৩২তম আন্তর্জাতিক এবং ২৫তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জ-৩ (তাড়াশ- রায়গঞ্জ) সংসদীয় আসনে ৭প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

ফেসবুকে প্রেম,পালিয়ে বিয়ে করলেন একই কলেজের ২০ ছাত্রী

  • Update Time : শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮ Time View

নিজস্ব প্রতিবেদকঃ
বাগেরহাটের চিতলমারী সরকারি বঙ্গবন্ধু মহিলা কলেজে দুই মাসে ২০ জন ছাত্রী পালিয়ে বিয়ে করেছেন। পরিবারের অসচেতনতায় অনলাইনে আসক্ত হয়ে মেয়েরা এমন কাজ করেছে বলে মনে করেন কলেজের অধ্যক্ষ মো. বাবুল মিয়া।

অধ্যক্ষ মো. বাবুল মিয়া বলেন, গত জুলাই ও আগস্ট মাসে কলেজের ২০ জন শিক্ষার্থী অনলাইনে যোগাযোগ করে বিভিন্ন জায়গায় পালিয়ে গিয়ে বিয়ে করেছে। এ সব ছাত্রীদের পরিবারের পক্ষ থেকেও তেমন ভূমিকা পালন করা হয়নি। এ বিষয়ে উপজেলা আইনশৃঙ্খলা মিটিংয়ে জানানো হয়েছে।

অধ্যক্ষ বাবুল মিয়া বলেন, পালিয়ে গোপনে বিয়ে করা ছাত্রীদের অধিকাংশের পরিবার মানসম্মানের ভয়ে বিষয়টি গোপন রেখেছে। কিছু দিন আগে কলেজের এক ছাত্রীর পালিয়ে যাওয়ার ঘটনায় পুলিশের সহায়তায় ছাত্রীকে ফিরিয়ে আনা হয়, কিন্তু ছাত্রীর পরিবার অসচেতন হওয়ায় সাত দিনের মাথায় ওই ছাত্রী আবারও পালিয়ে যায়। কলেজের যেসব ছাত্রী গোপনে বিয়ে হয়েছে, তারা বেশিরভাগই একাদশ ও দ্বাদশ শ্রেণীর।

অধ্যক্ষ আরও বলেন, অপ্রাপ্তবয়স্ক ছাত্রীদের বিয়ে থেকে রক্ষা করতে অভিভাবকদের সচেতন হওয়া প্রয়োজন। এছাড়া কোচিং সেন্টারের আধিক্যের ফলে শিক্ষার্থীরা কলেজে আসতে চায় না। তাই শিক্ষার্থীদের সঠিক গাইডলাইন দেওয়া সম্ভব হচ্ছে না। ক্লাস টাইমে কোচিং সেন্টারে ছেলেমেয়েরা যাতে আড্ডায় জমে না যায়, সেই বিষয়েও অভিভাবকদের সচেতন হওয়ার আহ্বান জানান অধ্যক্ষ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD