1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান সিরাজগঞ্জে র‍্যাব-১২’র অভিযানে অপহরণকৃত ভিকটিম উদ্ধার,আসামি গ্রেফতার রায়গঞ্জে ভাঙ্গা ব্রীজ দিয়ে চলাচল করছে ৪০ গ্রামের মানুষ তাড়াশে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে  নিহত ১৪ সিরাজগঞ্জে ৩ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ এবং ভাইস চেয়ারম্যান পদে ২ জনের মনোনয়ন বাতিল সিরাজগঞ্জে ভূমিহীনদের কাঁচা বোরো ধান কেটে নিয়েছে জোতদার বাহিনী সিরাজগঞ্জে র‍্যাব-১২’র অভিযানে ১৯০ বোতল ফেন্সিডিলসহ ০৩ মাদক ব্যবসায়ী আটক সিরাজগঞ্জে কবি মোহন রায়হান’র মাতা মাহমুদা খাতুন’র তৃতীয় মৃত্যু বার্ষিকী পালিত

তাড়াশে পুলিশ কনষ্টেবল আবু তালেবের রাজসিক বিদায়

  • Update Time : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ২০১ Time View

সামিউল হক শামীম,তাড়াশ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শতবর্ষী তাড়াশ থানায় কর্মরত ছিলেন সৎ বিনয়ী পুলিশ কনষ্টেবল মো. আবু তালেব (৬০)। তিনি সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার হাট-পাচিল গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে।
অবশ্য শাহজাদপুর নদী ভাঙ্গন এলাকার এ বাসিন্দা বর্তমানে নাটোর জেলা সদরের কোর্ট এলাকার বসবাস করেন।

শুক্রবার তাঁর ৪১ বছরের কর্মজীবনের শেষ দিন ছিল।
আরপিআর এল যাওয়া এ পুলিশ কনষ্টেবলকে তাঁর কর্মস্থলের সহকর্মী পুলিশ সদস্য ও পুলিশ কর্মকর্তারা মিলে রাজসিক বিদায় দিয়েছেন। তাঁকে ফুল, মিষ্টি, উপহার সামগ্রী দিয়ে সন্মানিত করার পর তাড়াশ থানার সকল পুলিশ সদস্য এবং কর্মকর্তা সাঁড়িতে দাঁড়িয়ে ফুল ছিটিয়ে সু-সজ্জিত গাড়িতে তুলে তাঁর বাসায় পৌছে দেন।
গত শুক্রবার বিকালে প্রথমে থানায় কর্মরত সকল পুলিশ সদস্য ও কর্মকর্তাগণ থানার সভা কক্ষে কনষ্টেবল আবু তালেবকে আনুষ্ঠানিক ভাবে বিদায় জানান। আর তাড়াশ থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন. উল্লাপাড়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার অমৃত সুত্রধর।
অনুষ্ঠানে অনান্যের মাঝে বক্তব্য রাখেন,পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নুরে আলম, উপ- পুলিশ পরিদর্শক মো. আব্দুস সালাম, সুবাস কুমার, সেরাজুল ইসলাম, বদিউজ্জামান, সন্তোষ কুমার, মাসুদ রানা এবং বিদায়ী পুলিশ কনষ্টেবল আবু তালেবসহ অনেকে।
সেখানে বক্তব্য রাখতে গিয়ে পুলিশ কনষ্টেবল আবু তালেব বলেন, পুরো ৪১ বছর সততার সাথে সরকারি দায়িত্ব পালন করছি। আর এ দায়িত্ব পালন কালে বাবা, মা, সন্তান স্ত্রীকে বেশির ভাগ সময় সময় দিতে পারি নাই। তারপরও যেখানেই কর্মস্থল সেখানকার মানুষকে স্বজন ভেবে আইন ও চাকুরি বিধি মেনে সরকারি দায়িত্ব সততার সাথে পালন করছি। সেই সাথে দেশ মাতৃকার টানে কর্মস্থল এলাকার বাসিন্দাদের প্রতি পুরো দেশ প্রেমে জাগ্রত থাকতে গিয়ে বহু বছরে বহু রাত নির্ঘুম কাটিয়েছি। তবু ক্লান্ত অনুভব করিনি। আজ আমার সহকর্মী সকল পুলিশ কর্মকর্তা স্যার এবং পুলিশ সদস্য আমাকে যে রাজসিক বিদায় জানালেন তাতে আমি কৃতজ্ঞ। আজ আমার সব ক্লান্তি মুছে গেছে। আপনারা আমার ও পরিবারের সকলের জন্য আগামীর জন্য দোয়া করবেন।
আর তাড়াশ থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, পুলিশ সদস্য আবু তালেব একজন সৎ, দক্ষ, দায়িত্ব জ্ঞান রেখে সব সময় তাঁর উপর নাস্ত সরকারি দায়িত্ব পালন করেছেন। এ জন্য তাঁকে ধন্যবাদ জানাই।
পাশাপাশি উল্লাপাড়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার অমৃত সুত্রধর বলেন, যতদিন আমি পুলিশ সদস্য আবু তালেবকে দেখেছি তত দিন তাঁর সরকারি অর্পিত দায়িত্ব পালনে সততা ও নিষ্ঠা দেখতে পেয়েছি। তিনি পুলিশ বিভাগের দৃষ্টান্তও বটে। আজ তাঁর আনুষ্ঠানিক বিদায়ের দিনে তাঁর সুস্থ্যতাসহ তিনি যেন পরিবার পরিজন নিয়ে সুখে থাকেন সৃষ্টিকর্তার কাছে সে প্রার্থনা রাখি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD
x