1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান সিরাজগঞ্জে র‍্যাব-১২’র অভিযানে অপহরণকৃত ভিকটিম উদ্ধার,আসামি গ্রেফতার রায়গঞ্জে ভাঙ্গা ব্রীজ দিয়ে চলাচল করছে ৪০ গ্রামের মানুষ তাড়াশে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে  নিহত ১৪ সিরাজগঞ্জে ৩ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ এবং ভাইস চেয়ারম্যান পদে ২ জনের মনোনয়ন বাতিল সিরাজগঞ্জে ভূমিহীনদের কাঁচা বোরো ধান কেটে নিয়েছে জোতদার বাহিনী সিরাজগঞ্জে র‍্যাব-১২’র অভিযানে ১৯০ বোতল ফেন্সিডিলসহ ০৩ মাদক ব্যবসায়ী আটক সিরাজগঞ্জে কবি মোহন রায়হান’র মাতা মাহমুদা খাতুন’র তৃতীয় মৃত্যু বার্ষিকী পালিত

এনায়েতপুরে খাঁজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের ষষ্ঠ,সপ্তম ও অষ্টম ব্যাচের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

  • Update Time : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ১৪২ Time View

এস এম আক্কাস আলী (আকাশ)সিরাজগঞ্জঃ

সিরাজগঞ্জের খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেল ফেয়ার ওয়েল-২০২৩ইং।গতকাল (৫ই অক্টোবর,) বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে বিদায় জানানো হয়েছে খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ,সপ্তম ও অষ্টম ব্যাচের শিক্ষার্থীদের।
ইলেকট্রনিক্যাল এন্ড ইলেক্ট্রনিক বিভাগের আয়োজনে এবং ইইই ক্লাবের সহযোগিতায় অনুষ্ঠিত হয় এই ফেয়ার ওলেল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড.হোসাইন রেজা।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্কুল অফ সায়েন্স এ্যান্ড ইন্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডীন প্রফেসর ড. শহীদুল ইসলাম খান এবং আই কিউ এ সি’র ডিরেক্টর প্রফেসর এ.এইচ.এম আবুয়াল ইসলাম।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বায়ো-মেডিকেল সায়েন্সের প্রোক্টর ও ডীন প্রফেসর ড. আব্দুল্লাহ আক্তার আহমেদ এবং ইলেকট্রনিক্যাল এন্ড ইলেক্ট্রনিক বিভাগেরর বিভাগীয় প্রধান ইন্জিনিয়ার মো.রনি ইসলাম সহ অত্র বিভাগের শিক্ষক মন্ডলী।

সকাল ১০টা থেকে শুরু হয়ে সুজন ও জুবায়েদার সঞ্চালনায় অনুষ্ঠানটি চলে বিকেল ৫টা পর্যন্ত।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদায়ী ব্যাচের শিক্ষার্থীরা সহ ইইই বিভাগের শিক্ষকগণ।
বক্তারা তাদের বক্তব্যে ইইই বিভাগের উন্নয়নের জন্য বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য পরামর্শ সহ বিদায়ীদের ভবিষ্যৎ মঙ্গল কামনা করেন।

অনুষ্ঠানে ষষ্ঠ,সপ্তম ও অষ্টম ব্যাচের মোট ২০জন কৃতকার্য শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণ করা হয়। এছাড়া ষষ্ঠ,সপ্তম ও অষ্টম ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত তিন শিক্ষার্থীকে প্রদান করা হয় ‘স্টার স্টুডেন্ট’ সার্টিফিকেট। তিনজন স্টার স্টুডেন্টরা হলেন মো.মানিক হোসেন,মো.রাকিবুজ্জামান নাইম ও মো.রতন সরকার।
অনুষ্ঠানে ইইই বিভাগের শিক্ষার্থীরা বিভিন্ন প্রজেক্ট প্রদর্শন করেন।তাদের প্রজেক্টের মধ্যে ছিল লাবিব হোসন,সাকিব সুলেরি ও তার দলের “Ardunio Based Mail and Light Weight Parcel Delivery Drone”। এবং সাকিব শেখ ও তার দলের “Automatic Dual Axis Solar Tracker”।
প্রজেক্ট দুটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইইই বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ইন্জিনিয়ার মো.রনি ইসলাম।
অনুষ্ঠানে প্রজেক্ট প্রদর্শনকারীদের মধ্যে ” বেস্ট প্রজেক্ট এ্যাওয়ার্ড-২০২২-২৩” প্রদান করা হয়।

সবশেষে অনুষ্ঠানে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে ইইই বিভাগের বিভিন্ন শিক্ষার্থীরা নাচ,গান ও আনন্দে মেতে ওঠে,ভাগ করে নেয় সাংস্কৃতিক আনন্দ।

পরিশেষে ইইই বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে কথা বলার সময় ইইই বিভাগের ৩য় ব্যাচের ছাত্র মো.রকিবুল ইসলাম রিয়াদ বলেন,”আমাদের ইচ্ছে ইইই বিভাগের শুরু থেকে আজ পর্যন্ত অধ্যয়নরত সকল শিক্ষার্থীদের নিয়ে একটা রি-ইউনিয়ন প্রোগ্রাম করা,যেখানে একজন শিক্ষার্থীও অনুপস্থিত থাকবেনা।
সেই সাথে রিয়াদ আরও বলেন,”যদি আমাকে সুযোগ দেওয়া হয় তাহলে রি-ইউনিয়ন প্রোগ্রাম করতে যত অর্থের দরকার হয়,সব আমি বহন করবো।”

রিয়াদের এমন বক্তব্যে আনন্দ প্রকাশ করেন ইইই বিভাগের বিভাগীয় প্রধান,শিক্ষকগণ সহ সকল শিক্ষার্থী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD
x