1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত ” দূরত্ব না হয় থাকুক” বেলকুচিতে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে রক্তাক্ত স্বাস্থ্য কর্মকর্তা বন্ধু হওয়ায় কমিউনিটি ক্লিনিক বন্ধ রেখে নিয়মিত বেতন নিচ্ছেন স্বাস্থ্যকর্মী ইরান-ইসরায়েল উত্তেজনা নিরসন ও গাজায় হত্যাযজ্ঞ বন্ধ চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী সাম্প্রদায়িকতা রুখে দেয়ার প্রত্যয়ে নববর্ষবরণ উৎসব উদযাপিত  ইসলামিক ফাউণ্ডেশন সিরাজগঞ্জের আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সিরাজগঞ্জ সরকারি কলেজের আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত শিয়ালকোল ভাষা সৈনিক মোতাহার হোসেনতালুকদার যুব পরিষদের অফিস উদ্বোধন উল্লাপাড়ায় ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু তাড়াশে বর্ণাঢ্য আয়োজনে বাংলা বর্ষবরণ পহেলা বৈশাখ উদযাপিত

উল্লাপাড়ায় উপজেলা চেয়ারম্যান পদে সর্বত্র আলোচনায় ইঞ্জিঃ শওকত ওসমান

  • Update Time : সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭০ Time View

নজরুল ইসলামঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ার অংশ হিসেবে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে এবার উপজেলা চেয়ারম্যান প্রার্থিতা ঘোষণা দিয়ে গণসংযোগে নেমেছেন ছাত্রনেতা থেকে জননেতা হয়ে ওঠা সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের সদস্য, সলপ ইউনিয়নের বার বার নির্বাচিত চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইঞ্জিনিয়ার শওকাত ওসমান।
নির্বাচন কমিশন (ইসি) দ্বিতীয় ধাপে আগামী ১১ মে উল্লাপাড়া উপজেলা পরিষদ নির্বাচনের দিন-তারিখ ঘোষণা দেওয়ার পর থেকেই ইঞ্জিনিয়ার শওকাত ওসমান নির্বাচনী মাঠ চষে বেড়ানোর পাশাপাশি উপজেলা আওয়ামীলীগসহ কেন্দ্রীয় নেতৃত্বের সমর্থন পেতে জোর প্রচেষ্টা চালাচ্ছেন।
প্রতিটি গ্রাম হবে শহর, এই শ্লোগানকে সামনে রেখে চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শওকাত ওসমান সলপ ইউনিয়ন পরিষদের স্থানীয় সরকারের প্রতিটি জনপদের ২০/২৫টি রাস্তাঘাটগুলো ইতিমধ্যে নতুনভাবে নির্মাণ ও পাকা করে আধুনিক যোগাযোগ ব্যবস্থায় সুষম উন্নয়ন করেছেন। নদী, খাল-বিলের পারাপারে নির্মিত করেছেন ১৭টি ব্রীজ ও কালভার্ট এবং ৮টি সাব মারসেবল রাস্তা। সারা ইউনিয়নে একশোভাগ বিদ্যুতায়ন করা হয়েছে। বিভিন্ন রাস্তার বাঁকে বাঁকে, শিক্ষা প্রতিষ্ঠানে, মসজিদ, মন্দির, মাদ্রাসায় বসেছে সৌর বিদ্যুতের আলো ও পাকা বেঞ্চ, সমৃদ্ধ হয়েছে গ্রামীণ অর্থনীতি। ইউপি চেয়ারম্যান হিসেবে তৃণমলের জনগণের ভাগ্যের উন্নয়নে নিরলসভাবে কাজ করা এই জনপ্রতিনিধির রাজনৈতিভাবেও রয়েছে শক্ত অবস্থান। নির্বাচনী আসনের সকল ওয়ার্ড, ইউনিয়ন, থানা ও উপজেলা কমিটি গঠনে বলিষ্ঠ ভূমিকা রাখায় মনোনয়ন দৌড়ে অনেকটাই এগিয়ে থাকবেন ইঞ্জিনিয়ার শওকাত ওসমান।
ছাত্রলীগ, যুবলীগের রাজনীতি করার পর আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হন ইঞ্জিনিয়ার শওকাত ওসমান। তিনি কলেজে অধ্যয়নকালীন সময়ে ১৯৮২ সালে পাবনা পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র সংসদ সংসদ নির্বাচনে এজিএস নির্বাচিত হন। ১৯৮৩ সালে বৃহত্তর পাবনা জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনকালীন সময়েই ১৯৮৫ সালে পাবনা পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রসংসদ নির্বাচনে ভিপি নির্বাচিত হন। ছাত্রজীবন শেষ করেই নিজ জন্মভূমি উল্লাপাড়ার মানুষের কল্যাণে কাজ করতে ফিরে আসেন। প্রথমেই তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সলপ শাখার সভাপতি, ১৯৯০ সালে উল্লাপাড়া উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক ও ১৯৯৮ সালে সলপ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০১৩ সালে সলপ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন। একের পর দক্ষতার স্বীকৃতিস্বরূপ ২০১৯ সালেও পুনরায় তিনি সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে চলেছেন। এছাড়াও তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় উল্লাপাড়া উপজেলা বিআরডিবির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
উল্লাপাড়া উপজেলা তথা নিজ ইউনিয়ন সলপে শিক্ষা বিস্তারেও অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন ইঞ্জিনিয়ার শওকাত ওসমান। উল্লাপাড়া উপজেলায় জরাজীর্ণ ও ঝুকিপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠানো উন্নয়নে বিশেষ ভূমিকা রেখেছেন। স্থানীয় সংসদ সদস্যও প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় শওকত ওসমান উল্লাপাড়া উপজেলা ও সলঙ্গা থানায় প্রায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে চারতলা, তৃতীয় তলা, দুইতলা ভবনে নির্মাণে অবদান রাখেন। নিজ ইউনিয়ন সলপ ডিগ্রি কলেজ, রাজানগর ইসরাতুল দাখিল মাদ্রাসা ও সোনতলা তফসির মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে চারতলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবন নির্মাণ করেছেন। পাশপাশি ডিগ্রিরচর ফাজিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতিসহ সলপ উচ্চ বিদ্যালয়, ফলিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উল্লাপাড়া বিজ্ঞান কলেজের দাতা সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি উল্লাপাড়া মোমেনা আলী বিজ্ঞান স্কুলের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।
বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ইঞ্জিনিয়ার শওকাত ওসমান ২০২১ সালে উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য পদ লাভ করেন। রাজনীতির পাশাপাশি তিনি উল্লাপাড়া উপজেলা বিআরডিবি সমবায় সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। গত দুই মেয়াদে তিনি সলপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন করায় ২০১৬-২০১৭ সাল ও ২০১৭-২০১৮ সালে সিরাজগঞ্জ জেলায় এলজিএসপি প্রকল্প বাস্তবায়নে জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যানের স্থান অর্জন করেন। মানবিক ও সামাজিক কার্যক্রমের স্বীকৃতিস্বরূপ তিনি ২০০৫ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত ‘মহাত্মা গান্ধী স্বর্ণপদক’সহ অর্ধশতাধিক সম্মাননা পদকে ভূষিত হয়েছেন।
উপজেলা আওয়ামীলীগের জননন্দিত নেতা ইঞ্জিনিয়ার শওকাত ওসমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ২ বছর উপজেলাজুড়ে ব্যাপক-প্রচারণা চালিয়েছেন। গণসংযোগ, উঠান বৈঠক ও মত বিনিময়ের মধ্যেদিয়ে ১৪টি ইউনিয়নের তৃণমূলের নেতাকর্মীদের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন ছাত্রনেতা থেকে জননেতায় হয়ে ওঠা ইঞ্জিনিয়ার শওকাত ওসমান।
উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগ নেতা ইঞ্জিনিয়ার শওকাত ওসমান বলেন, গত দুই বছর ধরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি নির্বাচনী মাঠে ছিলাম। উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন, গ্রাম, পাড়া-মহল্লা ও হাটবাজারে ঘুরেছি। নেতাকর্মীসহ জনসাধারণের বিপুল সাড়া পেয়েছি। সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন চেয়েছিলাম। নেত্রী যাকে মনোনয়ন দিয়েছিল তাকে বিজয়ী করতে মাঠে নেমেছিলাম। বিজয়ী করে ঘরে ফিরেছি। এবার উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থিতা ঘোষণা করে গণসংযোগ ও মত বিনিময় শুরু করেছি। আশা করি এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আমাকে উল্লাপাড়া আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের জনসাধারণ বিপুল ভোটে বিজয়ী করবেন ইনশাআল্লাহ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD
x