1. 24sirajganj@gmail.com : Md Masud Reza : Md Masud Reza
  2. admin@dailysirajganjnews.com : unikbd :
বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ০৩:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
সিরাজগঞ্জে খামারিদের মাঝে গো-খাদ্য বিতরণ করলেন -এমপি   হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জে নগর দরিদ্র সু-রক্ষা ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জ সদরে দিনব্যাপী পাট উৎপাদন কারী চাষীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত   রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা প্রদান সিরাজগঞ্জ-৫ আসনে নিজেই স্বতন্ত্র প্রার্থী হলেন সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস  সিরাজগঞ্জে জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেন শরিফুল ইসলাম তাজফুল দুর্বিত্তের দেওয়া আগুনে সিরাজগঞ্জে মহাসড়কে পুড়ল সবজি বোঝাই পিকআপ স্বতন্ত্র প্রার্থী হলেন ডা.হাবিবে মিল্লাত মুন্না  বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন সিরাজগঞ্জের নারী উদ্যোক্তা নীলা বেলকুচিতে এমপি পদে স্বতন্ত্র প্রার্থী হলেন উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল উল্লাপাড়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ধান বীজ ও সার বিতরণ জান্নাত আরা হেনরী নৌকা প্রতিক পেয়ে সিরাজগঞ্জে আগমনে জেলা আওয়ামীলীগের ফুলেল শুভেচ্ছা

অবরোধে ক্রেতা শুন্য শাহজাদপুর কাপড়ের হাট,হতাশায় ব্যবসায়ীরা

  • Update Time : বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ২৬৭ Time View

সেলিম তালুকদার, শাহজাদপুর প্রতিনিধি: বিএনপি ও জামায়াতের নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ঘোষিত অবরোধের কারণে দেশের বৃহত্তম তাঁত কাপড়ের হাট শাহজাদপুর কাপড়ের হাটে ক্রেতা উপস্থিতি নেই বললেই চলে। এর ফলে ব্যবসায়ীদের মাঝে হতাশা, উদ্বেগ ও উৎকন্ঠা বিরাজ করছে।

বুধবার (১লা নভেম্বর) ছিলো দেশের বৃহৎ এই কাপড়ের হাটের সাপ্তাহিক হাটের দিন। আগেরদিন মঙ্গলবার বিকেল থেকেই শাহজাদপুর, এনায়েতপুর, বেলকুচি, উল্লাপাড়া, বেড়া সহ আশপাশের বিভিন্ন এলাকার তাঁতি ও তাঁত কাপড় ব্যবসায়ীরা তাদের উৎপাদিত কাপড় নিয়ে দোকান সাজিয়ে বসে পরেন।

তবে বিএনপি ও জামায়াতের ডাকা দেশব্যাপী টানা তিন দিনের অবরোধের ফলে মহাসড়কে যান চলাচল বন্ধ থাকায় দেশের কোন জেলা ও উপজেলা থেকেই ব্যবসায়ীরা শাহজাদপুর কাপড়ের হাটে আসতে পারেনি। একারণে তাঁত কাপড় বিক্রেতাদের উৎপাদিত কাপড় অবিক্রিত রয়ে গেছে । এছাড়াও অন্যান্য বস্ত্র ব্যবসায়ীদের অবস্থাও একই রকম। এ সময় দোকান ভর্তি পসরা সাজিয়ে বিক্রতাদের অলস সময় পার করতে দেখা যায়।

বেশকিছু তাতি ও তাঁত কাপড় বিক্রেতা জানায়, শাহজাদপুর কাপড়ের হাট দেশের অন্যতম বৃহৎ একটি হাট। সপ্তাহে রবিবার ও বুধবার এই হাটে দেশের প্রায় সকল জেলা থেকে এবং প্রতিবেশী দেশ ভারত থেকেও ব্যবসায়ীরা এখানে কাপড় ক্রয় করতে আসেন। প্রতি হাটে প্রায় কয়েক কোটি টাকার কাপড় বিক্রি হয়।

তারা আরও জানান, হরতাল ও অবরোধের কারণে কোন ব্যবসায়ী এই হাটে আসতে পারেনি তাই কাপড় বিক্রিও নেই বললেই চলে। এর ফলে তাদের উৎপাদিত কাপড় অবিক্রিত রয়ে গেছে। একারণে তারা আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। এসময় তাঁত কাপড় ব্যবসায়ীরা হরতাল ও অবরোধ না দেওয়ার জন্য রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা তাঁত বস্ত্র ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক মো. শাহিন আলম জানান, দেশের সকল জায়গায় হরতাল ও অবরোধ থাকার ফলে বেপারীরা শাহজাদপুর কাপড়ের হাটে আসতে পারেনি । এর ফলে দেশের বৃহত্তম এই হাটে তাঁত কাপড় ও অন্যান্য বস্ত্র ব্যবসায়ীদের ক্রয় বিক্রয় প্রায় শূন্যের কোঠায় নেমে গেছে। এই অবস্থা চলতে থাকলে তাঁত কাপড় ব্যবসায়ীরা মূলধন হারিয়ে ঋণগ্রস্ত হওয়ার উপক্রম হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
  • © All rights reserved © 2023 Daily Sirajganj News
Website Developed by UNIK BD